শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

ছিনতাইয়ের অন্য ঘটনার তদন্তে নেমে মেলে পরিকল্পনামন্ত্রীর ফোন

বিডিনিউজ : রাজধানীর ধানমণ্ডিতে একটি আইফোন ছিনতাই মামলার তদন্তের সূত্র ধরে দেড় মাস আগে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছিনতাই হওয়া ফোনটির সন্ধান পায় পুলিশ।

রোববার রাতে মন্ত্রীর ফোন উদ্ধার ও পাঁচজনকে গ্রেপ্তারের পর সোমবার সংবাদ সম্মেলনে এসে পুলিশের রমনা বিভাগের উপ কমিশনার মো. সাজ্জাদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তাররা হচ্ছেন- মো. সগির, সুমন মিয়া, জাকির, হামিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফ এবং জীবন ।

ধানমণ্ডি থানার ওসি একরাম আলী মিয়াও সংবাদ সম্মেলনে ছিলেন।

এই থানার পুলিশ বলছে, গত ১২ জুলাই এক নারীর ভ্যানিটি ব্যাগ টান দিয়ে ছিনিয়ে নেয় মোটর সাইকেল আরোহী দুই ছিনতাইকারী। ওই ব্যাগে একটি আইফোন ছিল। এই ঘটনায় মামলার হওয়ার পর পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে।

ওসি একরাম আলী মিয়া বলেন, ওই মামলার তদন্তের ধারাবাহিকতায় ধানমণ্ডি ২৭ নম্বর এলাকা থেকে রোববার সন্ধ্যায় একটি মোটর সাইকেলসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়।

“মুখ দেখা না গেলেও ফুটেজে দেখা যাওয়া হেলমেটের সঙ্গে গ্রেপ্তর দুইজনের হেলমেট মিলে যাওয়ায় তাদের আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করি।”

সগির এবং সুমন মিয়া নামের এই দুইজন মোবাইল ছিনতাই চক্রের সদস্য নিশ্চিত হওয়া যায় জানিয়ে ওসি বলেন, “পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে জাকিরকে গ্রেপ্তার করা হয়।

তারা সবাই মোবাইল ‘টানা পার্টি’র সদস্য’ বলে জানান ওসি একরাম।

গ্রেপ্তারদের নিয়ে পরে মধ্যরাতে মোহাম্মদপুরে কাদেরাবাদ হাউজিং এলাকার এক বাসায় অভিযান চালিয়ে হামিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফকে ল্যাপটপ এবং কয়েকটি মোবাইলসহ গ্রেপ্তার করা হয়।

পুলিশ কর্মকর্তা একরাম আলী মিয়া বলেন, “আরিফের ল্যাপটপে অসংখ্য মোবাইল আনলক করার প্রমাণ পাওয়া যায় এবং সেখানে খুঁজতে গিয়ে পরিকল্পনামন্ত্রী মহোদয়ের মোবাইলও আনলক করার তথ্য মেলে। এরপরেই তার কাছে জানতে চাওয়া হয় মন্ত্রী মহোদয়ের মোবাইলটি কোথায়।

“তার দেওয়া তথ্যের ভিত্তিতে আদাবরের একটি বাসা থেকে জীবনকে গ্রেপ্তার করা হয়। ওই বাসায় তল্লাশি চালিয়ে মন্ত্রী মহোদয়ের ফোনসহ কয়েকটি মোবাইল পাওয়া যায়।”

আরিফ তার কাছে মোবাইলটি বিক্রি করেছে বলে জানালেও কত টাকায় কিনেছে সে ব্যাপারে কোনো তথ্য জীবন দেয়নি বলে জানান ওসি।

“মন্ত্রীর ফোন ছিনতাই হয়েছে এমন খবর প্রচার হওয়ার পর তারা সেটি আনলক করেও কোনো সিম ব্যবহার করেনি।”

এটি একটি বড় চক্র এবং তাদের কাছে চোরাই মোবাইল ফোনের অসংখ্য তথ্য আছে জানিয়ে ওসি একরাম বলেন, তাদের রিমান্ডে এনে আরও তথ্য নেওয়ার চেষ্টা করা হবে।

পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন ছিনতাইর ঘটনায় কাফরুল থানায় একটি মামলা হয়।

পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, “তদন্তে নেমে আমরা এ পর্যন্ত তিনজন ছিনতাইকারীকে গ্রেপ্তার করি। প্রায় অর্ধশত মোবাইল তাদের কাছ থেকে উদ্ধার করা হলেও মন্ত্রী মহোদয়ের মোবাইলটি পাইনি।”

ধানমণ্ডি থানায় গ্রেপ্তার পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে আনা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888